জাতীয়প্রিয় চট্রগ্রাম

চট্টগ্রামে নালায় পড়ে যাওয়া বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ উদ্ধার

এম মনির চৌধুরী রানাঃ চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে নালায় পড়ে যাওয়ার সাড়ে চার ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ছাত্রী মেহেরীন মাহবুব সাদিয়ার (২৩) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল (২৭ সেপ্টেম্বর)সোমবার দিবাগত রাত ৩ টার দিকে তাঁর লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরির কর্মীরা।

গতকাল রাত সাড়ে ১০টার দিকে নগরের আগ্রাবাদ বাদামতল মাজার গেট এলাকায় নালায় পড়ে যান আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের ছাত্রী সাদিয়া। তিনি চশমা কিনে মামার সঙ্গে বাসায় ফিরছিলেন। ভাগনিকে উদ্ধারের জন্য মামা সঙ্গে সঙ্গে নালায় লাফ দেন। কিন্তু ব্যর্থ হন।সাদিয়ার বাসা নগরীর হালিশহরের বড়পোল এলাকায়। তাঁর বাবার নাম মোহাম্মদ আলী।

নগরীর ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা বিশ্ববিদ্যালয়ছাত্রীর লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে উপ-পরিচালক শামীম আহসান চৌধুরী জানায়, নালায় পড়ে যাওয়ার তরুণী খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। নালার বিভিন্ন অংশে খোঁজাখুঁজি করেন ডুবুরি দলের সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে নিখোঁজ হওয়ার স্থান থেকে প্রায় ৩০ গজ দূরে ওই নালা থেকে নিহত ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। এরপর তা পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এর আগে চলতি বছরের গত (২৫ আগস্ট) বুধবার নগরীর মুরাদপুর এলাকায় রাস্তা পার হওয়ার সময় চশমাখালে পা পিছলে পড়ে মুহূর্তের মধ্যে তলিয়ে যান সবজিবিক্রেতা ছালেহ আহমেদ (৫৫)। অদ্যবধি তাঁর কোন খোঁজ পাওয়া যায়নি। নগরীর জলাবদ্ধতার সময় গত ছয় বছরে নালা-নর্দমা ও খালে পড়ে অন্তত ৫জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ০২জন মারা যান চলতি বছরের ৩০ জুন বুধবার । ওই দিন নগরীর মেয়র গলি এলাকায় চশমাখালে পড়ে সিএনজি চালিত অটোরিকশার চালক ও এক যাত্রীর মৃত্যু হয়।