দেশজুড়েধর্ম ও জীবনপটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

সাতগাছিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন পীর ফরমান উল্লাহ সুলতানপুরী (মাঃজিঃআঃ) ওরফে বড় মিয়ার ৫৯ তম খোশরোজ শরীফ ২৯ সেপ্টেম্বর

এটিএম তোহা : পটিয়া হাইদগাঁও সাতগাছিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল হুজুরে গাউছে দাওরান, মুর্শিদের বরহক, হযরতুলহাজ্ব, শাহসুফী মাওলানা সৈয়দ আবুল মকসুদ ফরমান উল্লাহ সুলতানপুরী (মাঃজিঃআঃ) ওরফে বড় মিয়া হযরত কেবলার ৫৯ তম খোশরোজ শরীফ আগামী ১৪ আশ্বিন ২৯ সেপ্টেম্বর মহাসমারোহে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে অঞ্জুমানে আশেকানে গাউসুল আজম সুলতানপুরী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ দরবার শরীফে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির প্রথম দিন ২৮ সেপ্টেম্বর সকাল আটটায় খতমে কোরআন অনুষ্ঠিত হবে।

সকাল দশটায় বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দরিদ্র পরিবারের ছেলেসন্তানদের ফ্রী খতনা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

ঐদিন বাদে মাগরিব অনুষ্ঠিত হবে মোশায়েরা মাহফিল। বাদে এশা অনুষ্ঠিত হবে জিকিরে ছেমা মাহফিল।

পরদিন ২৯ সেপ্টেম্বর সকাল আটটায় খতমে কোরআন, বাদে যোহর খতমে গাউছিয়া আলীয়া শরীফ এবং বাদে আছর থেকে মাদ্রাসা এতিমখানা ও হেফজখানার  কৃতি ছাত্রদের সম্বর্ধনা ও পুরষ্কার প্রদান করা হবে।

ঐদিন বাদে মাগরিব জিকিরে ছেমা মাহফিল, বাদ এশা মিলাদ মাহফিল এবং রাত তিনটায় আখেরি মোনাজাত ও তবরুক বিতরণ করা হবে।

এ উপলক্ষে আজ সোমবার বাগে সুলতানপুরী খানকা শরীফে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আঞ্জুমানে আশেকানে গাউসুল আজম সুলতানপুরী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি  ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, বদিউল আলম, নুরুল ইসলাম, ইয়াছিন, আমান উল্লাহ আমিরী, জাফরুল ইসলাম, হেলাল উদ্দিন,  মিজানুর রহমান, মো: হাবীব, সাইফুদ্দিন প্রমূখ।

তিনি বলেন সাতগাছিয়া দরবার শরীফ ৯ শত বছরের পুরনো একটি ঐতিহ্যবাহী দরবার শরীফ।

বহু আউলিয়া কেরাম, বুজুর্গানে দ্বীন ও সুফি সাধকের স্মৃতি বিজড়িত এই দরবার।

ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন বলেন আঞ্জুমানে আশেকানে গাউসুল আজম সুলতানপুরী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ২১ টি মাদ্রাসা, এতিমখানা ও মসজিদ পরিচালিত হয়ে আসছে।

এই ট্রাস্টের অধীনে ১১ টি অঙ্গ সংগঠন রয়েছে। ট্রাস্টের উল্লেখযোগ্য কাজ হল দারিদ্র বিমোচন, সমাজসেবা, শিক্ষাবৃত্তি, স্বাস্থ্য সেবা কর্মকাণ্ড পরিচালনা করা। 

সংবাদ সম্মেলনে আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর খোশরোজ শরীফে জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে সবাইকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া দরবার শরীফের সমাজসেবা মূলক কর্মকান্ডে যারা দান-খয়রাত এর মাধ্যমে অংশগ্রহণ করতে চান তাদেরকে দরবার এর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।