খেলার খবরজাতীয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়েছে বাংলাদেশ। এতে সিরিজে ০-২ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। টাইগারদের দেয়া ১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ফলে ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে সফরকারী কিউইরা।

জয়ের পথে থাকা বাংলাদেশের হঠাৎ ছন্দ পতন। শেষ দুই ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ২৮ রান। হাতে ৫ উইকেট। ৪০ বলে ৫২ রান নিয়ে ক্রিজে ব্যাটসম্যান টম ল্যাথাম। ১৯তম ওভারে বল করতে এসে মাত্র ৮ রান দেন সাইফউদ্দিন।

ফলে শেষ ওভারে ২০ দরকার নিউজিল্যান্ডের। দলের প্রধান বোলিং অস্ত্র মুস্তাফিজুর রহমান করবেন শেষ ওভারটি। টাইগার ভক্তরা তাই নিশ্চিত জয়ই ধরে নিয়েছিলেন।

কিন্তু নাটকের তো তখনও অনেক বাকি। প্রথম ৪ বলে ৭ রান দেন মুস্তাফিজ। কিন্তু ওভারের চতুর্থ ডেলিভারি করে বসলেন বিমার। যে ‌‘নো’ বলটি আবার ব্যাটে লাগিয়ে বাউন্ডারিও পেয়ে যান ল্যাথাম। ২ বলে তখন দরকার ৮, তার মধ্যে আবার ফ্রি-হিট।

একটি ছক্কা তো হতেই পারতো।
তবে এই মুস্তাফিজই পরের দুটি ডেলিভারি দিলেন মাথা ঠান্ডা রেখে। ফ্রি-হিট বলটি প্যাডে লাগিয়ে বাই ২ রান নেন ল্যাথাম। শেষ বলটি অফস্ট্যাম্পে করেন মুস্তাফিজ, লাথাম চালিয়ে খেললেও বাউন্ডারি বের করতে পারেননি। আসে মাত্র এক রান। ফলে উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ বোলারদের মধ্যে মেহেদী হাসান ও সাকিব ২টি করে উইকেট নেন। একটি উইকেট দখল করেন নাসুম।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করে বাংলাদেশ।