পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রামরাজনীতি

যুবলীগ ও শ্রমিক লীগের ২ নেতার জামিন, দুর্নীতিবাজদের হুশিয়ারি দিলেন যুবলীগ নেতা বদিউল আলম

দুর্নীতিতে নিমজ্জিত দলীয় রাজনৈতিক লোকদের রোষানলের শিকার হয়ে মিথ্যা মামলায় আটক আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠনের দুই নেতা রোববার জামিন জামিন পেয়েছেন।

পটিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক এই দুই নেতার জামিন মঞ্জুর করেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে চট্টগ্রামের পটিয়া ‍উপজেলার হাইদগাঁও গুচ্ছগ্রামে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের জন্য নির্মাণ করা বসতঘরের ভেন্টিলেটর ভাংচুর করার অভিযোগ এনে প্রকল্প কর্মকর্তা সুপ্তশ্রী সাহা ও ঠিকাদার আবুল হাসান বাদী হয়ে উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র সদস্য সাইফুল ইসলাম প্রকাশ বালু সাইফুল ও পৌর শ্রমিক লীগের সহ-সভাপতি সাইফুদ্দিন ভোলার বিরুদ্ধে পৃথক দুটি প্রসিকিউশন মামলা দায়ের করেছেন।

আদালত সূত্র জানায়, চলতি বছরের জুলাই মাসের শুরুর দিকে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাংচুরের ঘটনায় পটিয়া থানার নন. এফআইআর প্রসিকিউশন নং ৪৪/২০২১, তারিখ ৪-৮-২১খ্রি: ৪২৭/৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই মাসের ৫ তারিখ চট্টগ্রামের জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল আশ্রয়ণ প্রকল্পের ঘর নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি শীর্ষক নিউজ বিভিন্ন পত্রিকায় চাপানোর পর পরিদর্শনে এসে অনিয়মের চিত্র ধরা পড়ার কথা স্বীকার করেন সাংবাদিকদের কাছে।

এই দুই নেতা নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ করায় সরকারের ভাবমূর্তি ক্ষুন্নের জন্য জড়িতদের শাস্তি দাবী করে বিভিন্ন মাধ্যমে জনমত গঠন করায় দুর্নীতিগ্রস্থ প্রকল্প কর্মকর্তা বানোয়াট অভিযোগ এনে দলের ত্যাগী এই দুই নেতার বিরুদ্ধে মামলা করলে পুলিশ তাদের আটক করে।

আজ তাদের জামিন লাভের পর তাদেরকে দলের পক্ষ থেকে বিপুলভাবে মাল্যভূষিত করা হয়।

এসময় কোর্ট প্রাঙ্গণে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি, সভাপতিত্ব করেন পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ডি এম জমির উদ্দীন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, আক্তার হোসেন,জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খোরশেদুল আলম,ভাটিখাইন ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক সুজন বড়ুয়া, যুবনেতা হারুন,
পটিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র সদস্য শহিদুল ইসলাম, মোহাম্মদ জুয়েল, আবদুল আউয়ল,সৈয়দ নুর, মোঃ সোহেল মহিউদ্দিন, মমতাজ, ছোটন, ছাত্রলীগ নেতা, জয়নাল আবেদীন রিফাত, মোঃ সাকিব হোসেন, মোহাম্মদ রুবেল, মোঃ সোহেল, আরও উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বদিউল আলম এসময় সমবেত দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের নিবেদিত প্রাণ কর্মীদের জন্যই আওয়ামী লীগ আজ ক্ষমতায়।  মিথ্যা মামলা দিয়ে, ষড়যন্ত্র করে রাজনৈতিক কর্মীদের হয়রানি না করার জন্য হুশিয়ারি দিয়ে তিনি বলেন, আর যদি পটিয়ায় একটাও হয়রানি মূলক মিথ্যা মামলা হয় তাহলে দুর্নীতিবাজদের পটিয়ায় ঠাঁই হবেনা। জনগণকে সাথে নিয়ে এদের প্রতিহত করবে দলের নেতা-কর্মীরা।

তিনি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।