দেশজুড়েপটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

পটিয়ায় রিক্সা চালক হত্যার মূল আসামি আটক

পটিয়া নিউজ. নেট : চট্টগ্রামের পটিয়ায় কিশোর রিকশাচালক মেহেদী হাসান হত্যা মামলার প্রধান আসামি মোহাম্মদ তারেককে (২৩) হত্যায় ব্যবহৃত চাকুসহ গ্রেপ্তার করেছে পটিয়া থানা পুলিশ।

তারেক উপজেলার কচুয়াই ইউনিয়নের উত্তর শ্রীমাই এলাকার জিয়াউল হক প্রকাশ আবদুল্লাহর ছেলে।

সোমবার (১৯ জুলাই) উপজেলার শান্তিরহাট এলাকায় চোরাই রিকশা বিক্রি করতে গেলে তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৯ জুলাই শুক্রবার রাতে উপজেলার ছনহরা ইউনিয়নের ধাউরডেঙ্গা এলাকায় খুন করে রিকশা ছিনতাই করে নিয়ে যায় তারেক। এ ঘটনায় মেহেদী হাসানের মামা আবদুর রহমান বাদি হয়ে পটিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ জানান, উপজেলার শান্তিরহাট এলাকায় তারেক রিকশা বিক্রি করতে গেলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। পরে লোকজন পটিয়া থানা পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে রিকশাটিসহ তারেককে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া তারেকের স্বীকারোক্তির কথা জানিয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, গত ৯ জুলাই শুক্রবার সন্ধ্য সাড়ে ৭টায় পটিয়া বাসস্টেশন এলাকা থেকে ৫০ টাকা ভাড়ায় রিকশা চালক মেহেদী হাসানকে নিয়ে ছনহরা আলমদারপাড়া এলাকায় নিয়ে যায়।

এক পর্যায়ে নির্জ্জনস্থানে নিয়ে ছুরিকাঘাত করে মেহেদী হাসানকে খুন করে রাস্তার পাশে ফেলে দেয়। পরে রিকশাটি নিয়ে পালিয়ে যায়। আজ মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে তারেককে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের জন্য জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।