পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

পটিয়া সাংবাদিক কাদেরকে ছুরিকাঘাত,চমেকে ভর্তি

পটিয়া নিউজ. নেট : দৈনিক চট্টগ্রাম মঞ্চ ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আলোকিত বাংলাদেশ এর পটিয়া প্রতিনিধি গোলাম কাদেরকে পারিবারিক জমি-জমার বিরোধ থেকে শত্রুতা বশত রোববার রাতে তার বাড়ির পাশের রাস্তার উপর সন্ত্রাসী কায়দায় হামলা ও ছুরিকাঘাতে মারাত্মক আহত করার অভিযোগ উঠেছে ।

রবিবার রাতে প্রতিদিনের মত পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে একদল দূর্বৃত্ত তাকে ঘিরে ধরে দা কিরিচ দিয়ে এলোপাতাড়ি হামলা চালায়।

হামলার ঘটনায় রাতে সাংবাদিক গোলাম কাদেরের ভাই নুর কাদের বাদী হয়ে পটিয়া থানায় আবছার উদ্দীনকে প্রধান আসামি করে ৫/৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানায়, রাত ৮টায় মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে পটিয়া সদরের গৌবিন্দারখীল এলাকার গোলাম সওদাগরের বাড়ি ব্রীজের সামনে এই হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে মামলার বাদী ও সাংবাদিক গোলাম কাদেরের ভাই নুর কাদের বলেন, আমাদের সাথে প্রতিপক্ষের সাথে জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এ নিয়ে একাধিবার বৈঠকও হয়েছে, তারা কোন আইন আদালত মানবে না কোন বৈঠকও মানবে না, তারা পূর্ব শত্রুতার জের ধরে আমার ভাইকে পরিকল্পিতভাবে হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেন বলে দাবি করেন এবং ইতিপূবে আমার ভাইকে খুন করার পরিকল্পনা বিষয় নিয়ে থানায় দুইটি জিডি করেন তার কল ভয়েজ রেকর্ড ওসিকে জমা দেন।।

হামলার খবর পেয়ে হাসপাতালে দেখতে যান বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল, কাউন্সিলর বুলবুল আকতার, পটিয়া পৌরসভা যুবলীগের সাবেক আহ্বায়ক জমির উদ্দীন, রিভিউহিউম্যান রাইটস উপজেলা সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, সহ সভাপতি সাইফুর রহমান ও সাংবাদিক সেলিম চৌধুরী, দপ্তর সম্পাদক মো. হারুনসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠনের প্রতিনিধিরা হামলায় গ্রেফতারের দাবি জানান।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ রেজাঊল করিম মজুমদার বলেন, বিষয়টি পেশাগত নয়, পারিবারিক বিরোধ। উভয় পক্ষ একে অপরকে দোষারোপ করে অভিযোগ দিয়েছে। তদন্তে যারাই দোষী হবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।