জাতীয়পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী-হুইপ সামশুল হক চৌধুরী

পটিয়া নিউজ. নেট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন; আর খালেদা করেছেন রাজাকারদের সম্মানিত পটিয়ায় জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি বক্তব্য রাখছিলেন।


পটিয়ায় ১ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ৩ তলা বিশিষ্ট এই ভবনের ১ম ও ২য় তলা বানিজ্যিকভাবে ব্যবহার করা হবে এবং ৩য় তলা নির্বাচিত কমিটি অফিস ও হলরুুুম হিসেবে ব্যবহার করবে।
বানিজ্যিক ব্যবহারের
বানিজ্যিক ব্যবহারের ক্ষেত্রে অগ্রিম ভাড়ার বিনিময়ে মুক্তিযোদ্ধা, পঙ্গু মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে অগ্রাধিকার দিতে হবে।

অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মানে কাজ করছে। যার ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় পটিয়াতেও ১ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন করা হয়েছে।

সরকার ইতিমধ্যে প্রকৃত মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই করে তালিকা প্রনয়ন করছে। পটিয়ার প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মানে তাদের নামফলক করে স্মৃতি ধরে রাখার জন্য সব কাজ সম্পন্ন করা হয়েছে। শীঘ্রই নামফলক সম্বলিত তালিকার মাধ্যমে তাদের স্মরণীয় করে রাখা হবে।

তিনি গতকাল (২এপ্রিল) পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান হুইপ সামশুল হক চৌধুরী এমপি।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মহিউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমদ, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র আইয়ুব বাবুল, উপজেলা আ.লীগ সভাপতি আকম সামশুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমদ, মুক্তিযোদ্ধা আহমদ নবী, ওসি রেজাউল করিম মজুমদার, আবদুল খালেক চেয়ারম্যান, মাজেদা বেগম শিরু, হাসানউল্লাহ চৌধুরী, ইমরান উদ্দিন বশির সহ মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।