জাতীয়পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

পটিয়ায় প্রশাসনের তৎপরতায় হেফাজতের পিছটান।

পটিয়া নিউজ. নেট : পটিয়ায় হেফাজত ইসলাম পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচি থেকে পিছটান দিয়েছে। প্রশাসনের তৎপরতায় এবং ব্যাপক পুলিশি টহল এর ফলে কেন্দ্রঘোষিত সারাদেশে বিক্ষোভ কর্মসূচি থেকে নিজেদের প্রত্যাহার করে নেয় বলে ধারণা করছেন এলাকাবাসী।

পটিয়া আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্ররা গত ২৬ শে মার্চ সারাদেশের ন্যায় পটিয়ায় বিক্ষোভ কর্মসূচি পালন করলেও আজ শুক্রবার জুমার নামাজের পর তাদের রাস্তায় দেখা যায়নি।

এ বিষয়ে জানার জন্য একাধিকবার পটিয়া মাদ্রাসার শিক্ষকদের সাথে কথা বলার চেষ্টা করা হয়। পরবর্তীতে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানিয়েছেন, পটিয়া মাদ্রাসা বন্ধ করে দেয়া হয়েছে। অধিকাংশ ছাত্র বাড়ি চলে গেছেন। রমজানের আগে আর মাদ্রাসা খোলা হবে না।

তবে কিছু ছাত্র আগামীকাল পরীক্ষায় অংশগ্রহণ করবে। শিক্ষকদের পক্ষ থেকে তাদেরকে বিক্ষোভ কর্মসূচি থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, হেফাজতের পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচির কারণে পটিয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য থানা পুলিশের অতিরিক্ত এপিবিন নিয়োগ করা হয়েছে।

কাউকে লাঠিসোটা নিয়ে রাস্তায় বিক্ষোভ করতে দেয়া হবে না। তিনি জানান প্রশাসনের তৎপরতায় হেফাজত হয় তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি হয় বাতিল করেছে নতুবা নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছে।

তিনি বলেন ২৬ শে মার্চ পটিয়া থানা ও বিভিন্ন জায়গায় লাঠিসোটা নিয়ে ভাংচুরের কারণে মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে তদন্ত চলছে। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

এদিকে হেফাজতের দেশ বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক বদিউল আলম। তিনি বলেন দেশ যখন উন্নয়নের পথে তখন হেফাজতের কাঁধে ভর করে বিএনপি-জামাত দেশে নৈরাজ্য সৃষ্টি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি দেশ প্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগণকে সাথে নিয়ে হেফাজতকে প্রতিহত করার ঘোষণা দেন।