পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

এ,এস, রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে শহিদ দিবস পালিত

 পটিয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়।
সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতের মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচি। পরে স্কুলের শিক্ষক ও স্কাউটস ছাত্ররা বিদ্যালয়ের শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন করে ভাষা শহিদদের বিনম্র শ্রদ্ধা জানান।

এ উপলক্ষে ছাত্ররা চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহন করে। পরে বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক আহমদ শরীফ আজাদ ও সহকারি প্রধান শিক্ষক এ,টি,এম, তোহার সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সরওয়ার হায়দার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী সদস্য ও পৌর কাউন্সিলপ গোফরান রানা, সদস্য ও কাউন্সিলর আলহাজ্ব খোরশেদ গণি, আলহাজ্ব আলী হোসাইন ও আবু তৈয়ব। বক্তব্য রাখেন, শিক্ষক শাহনাজ বেগম, বিলকিছ আক্তার, সরোজিত দাশ, মাহবুবুল আলম ও নুরুল ইসলাম প্রমূখ।
বক্তারা ভাষা শহিদদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। পরে শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মুনাজাত করেন শিক্ষক মাওলানা নুরুল আবচার।