জাতীয়পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

পটিয়া পৌরসভায় বিক্ষিপ্ত সংঘর্ষ ; নিহত-১


চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর
প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে পটিয়া পৌরসভার ৮ নম্বর দক্ষিণ গোবিন্দারখীল এলাকায় একটি ভোটকেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়।

নিহত আবদুল মাবুদ (৪৫) ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের ছোট ভাই। এ ঘটনার পর পুলিশ দুই কাউন্সিলর প্রার্থী আব্দুল মান্নান ও সরোয়ার কামাল রাজীবকে তাদের হেফাজতে নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দক্ষিণ গোবিন্দারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান ও সারওয়ার কামালের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মিনহাজ উদ্দিন বলেন, দক্ষিণ গোবিন্দারখীল কেন্দ্রের বাইরে দুই কাউন্সিলর প্রার্থীর সংঘর্ষের সময় আবদুল মাবুদ ছুরিকাঘাতে আহত হন।

“গুরুতর আহত অবস্থায় পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়।”

দুই প্রার্থীকে নিয়ে যাওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিকুর রহমান পটিয়া নিউজকে বলেন, “তাদের আটক বা গ্রেপ্তার করা হয়নি। যেহেতু একটি কেন্দ্রে বিশৃঙ্খলা হয়েছে, সেজন্য তাদের সেখান থেকে সরিয়ে রাখা হয়েছে।”

শেষ পর্যন্ত ওই কেন্দ্রে ঠিকঠাকভাবেই ভোটগ্রহণ শেষ হয়েছে বলে জানান তিনি।

পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ৫৫টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এর মধ্যে পটিয়াসহ ২৯ পৌরসভায় ভোট হয় ইভিএমে।