জাতীয়প্রিয় চট্রগ্রাম

কৃষিপণ্যের বিপ্লব সাধনে বান্দরবানে মাঠ দিবস উদযাপন

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: কৃষিপণ্যের বিপ্লব সাধনে বান্দরবানে মাঠ দিবস উদযাপন করা হয়েছে।

আজ ২ জানুয়ারি শনিবার বিকালে দিবসটি উপলক্ষে বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কুহালং ইউনিয়নের চেমি আমতলী পাড়া গ্রাম প্রাঙ্গণে কৃষক কৃষাণী দের নিয়ে এই মাঠ দিবসের আয়োজন করা হয় ।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ডঃ একেএম নাজমুল হক, এ সময় আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা এম এম শাহনেওয়াজ সহ বিভিন্ন উপজেলার কৃষি কর্মকর্তাবৃন্দ ও কৃষক কৃষাণীরা ।

অনুষ্ঠানে অতিথিরা পার্বত্য বান্দরবানের কৃষকদের উন্নতমানের ডাল তেল মরিচ মসলা উৎপাদন বীজ সংরক্ষণ ও বিতরণ সম্পর্কে নানা প্রশিক্ষণ প্রদান করেন এবং হাতে কলমে পর্যালোচনা করেন। অতিথিরা বলেন পার্বত্য বান্দরবানের কৃষি খাতকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে যার জন্য কৃষকদের বিভিন্ন রকম প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কৃষক হিসেবে গড়ে তোলা হচ্ছে তাই আজকের এই মাঠ দিবসের আয়োজন । পরিশেষে অতিথিরা কৃষকদের বিভিন্ন ব্লগ পরিদর্শন করেন এবং তাদের নানা সমস্যা সমাধানের জন্য পরামর্শ প্রদান করেন।