কুমিল্লার খবরদেশজুড়েপটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

🚸নিরাপদ সড়ক দিবসকে কেন্দ্র করে পটিয়া হাইওয়ে পুলিশের জনসচেতনতামূলক কার্যক্রম চলছে 🚳

“মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’’

পটিয়া নিউজ.নেট : “মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’’ হাইওয়ে পুলিশের এই থিম শ্লোগানকে ধারণ করে দেশব্যাপী পালিত হচ্ছে “জাতীয় নিরাপদ সড়ক দিবস”।

দিনটিকে কেন্দ্র করে চট্টগ্রামের পটিয়া ক্রসিং হাইওয়ে থানা পুলিশ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। বুধবার ( ২১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত হাইওয়ে পুলিশের পক্ষ থেকে চট্টগ্রাম-চক্সবাজার আঞ্চলিক মহাসড়কের শান্তিরহাট, মনসা-বাদামতল, কমলমুন্সির হাটসহ বেশ কয়েকটি এলাকায় পথচারী, যানবাহন যাত্রী ও চালকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কিত বিষয়ে সচেতনতামূলক হ্যান্ডবিল-লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়।

নিরাপদ সড়ক দিবস উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যাত্রী ও চালকদের সচেতন করে বক্তব্য রাখছেন অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম

পটিয়া ক্রসিং হাইওয়ে থানা অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম জানান, কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার জনাব মোঃ নজরুল ইসলাম, বিপিএম, পিপিএম এর নির্দেশ ও পরামর্শে ‘নিরাপদ সড়ক দিবস’কে কেন্দ্র করে মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও হেলপারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, মাইকিং ও পথসভার কর্মসূচি নেয়া হয়েছে।

এছাড়া মহাসড়কের দুপাশে ফুটপাত হকার্স মুক্ত করা এবং থ্রি-হুইলার মহাসড়কে না চলাচল করার জন্য জনগনকে উদ্ধুদ্ধ করাসহ যানজট নিরসনে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

চালকদের সচেতনতা করে লিফলেট বিতরণ করছেন পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ।

পটিয়া ক্রসিং হাইওয়ে থানা পুলিশের মহাসড়কে যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত করা, দূর্ঘটনা প্রতিরোধে চালক,পথচারী, যাত্রীদের ট্রাফিক আইন-কানুন সম্পর্কে জনসচেতনতামূলক কার্যক্রমে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। এলাকাবাসী,যাত্রী, চালক ও পথচারীরা পটিয়া ক্রসিং হাইওয়ে থানা পুলিশের এই শুভ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।