খেলার খবর

আইপিএল : শীর্ষস্থান পুনরুদ্ধার দিল্লির

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ষষ্ঠ জয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে দিল্লি ক্যাপিটালস।

আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে শীর্ষস্থান হারিয়েছিল দিল্লি। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। ধুকতে থাকা রাজস্থান রয়্যালসকে ১৩ রানে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করে তারা।

দিল্লির সংগ্রহ ৮ ম্যাচ থেকে ১২ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে রাজস্থান রয়েছে আট দলের মধ্যে সপ্তম স্থানে।

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রানের বেশি করতে পারেনি রাজস্থান।

যদিও ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লির। শূন্যরানে প্রথম ও ১০ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় তারা। গোল্ডেন ডাক মেরে প্রথমে ফেরেন পৃথ্বি’শ। এরপর ২ রান করে আউট হন আজিঙ্কা রাহানে।

সেখান থেকে দলের হাল ধরেন শিখর ধাওয়ান ও অধিনায়ক শ্রেয়াস আয়ার। তারা তৃতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন। দলীয় ৯৫ রানের মাথায় ধাওয়ান ফেরেন ফিফটি হাঁকিয়ে। ৩৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫৭ রান করে যান তিনি। ১৩২ রানের মাথায় আয়ারও ফিফটি করে সাজঘরে ফেরেন।তিনি ৪৩ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৫৩ রান। এরপর মার্কাস স্টয়েনিসের ১৮ ও আলেক্স চ্যারির ১৪ রানে ভর করে ১৬১ রানের সংগ্রহ পায় দিল্লি।

বল হাতে রাজস্থানের জোফরা আর্চার ৩টি ও জয়দেব উনাডকাড ২টি উইকেট নেন।  

লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের কয়েকজন ব্যাটসম্যান রান পেলেও ধারাবাহিক উইকেট পতনে জয়ের বন্দর থেকে ছিটকে যায় তারা। সর্বোচ্চ ৪১ রান করেন বেন স্টোকস। রবিন উথাপ্পার ব্যাট থেকে আসে ৩২ রান। এ ছাড়া সঞ্জু স্যামসন ২৫ ও জস বাটলার করেন ২২ রান।  

বল হাতে দিল্লির তুষার দেশপান্ডে ২টি ও অ্যানরিচ নর্টজে ২টি উইকেট নেন। জস বাটলার ও রবীন উথাপ্পার উইকেট নেওয়া নর্টজে ম্যাচসেরা নির্বাচিত হন।