জাতীয়পটিয়ার খবরপ্রিয় চট্রগ্রামস্বাস্হ্য

চট্টগ্রামে আরও ১০৮ জনের করোনা পজিটিভ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৮ জন নগর ও ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৩৯৭৬ জন।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে; সুস্থ হয়েছেন ৭২ জন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ১২ জন, সিভাসুতে ০৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৪ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯ জন, শেভরণ ল্যাবে ১৭ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, সোমবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ৮০৬ টি। এর মধ্যে ৩০৩ টি বিআইটিআইডিতে, ৫৫ টি সিভাসুতে, ১৬৪ টি চমেকে, ১৩৩ টি চবিতে, ১০৪ টি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, ৪৭ টি শেভরণ ল্যাবে এবং ০২ টি মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২০ জনের মধ্যে সাতকানিয়ার ২, চন্দনাইশের ২, পটিয়ার ১, রাউজানের ১, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ৭ ও মিরসরাইয়ের ১ জন আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ২২৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪৪ জন।