খেলার খবর

মেসিকে আর এক মৌসুম পাবে বার্সেলোনা!

কয়েক বছর ধরে বার্সেলোনাকে টানছেন লিওনেল মেসি। একা আর কত ম্যাচ জেতানো যায়? মেসি যেদিন বাজে খেলেন, বার্সার ফলও হয় খারাপ। চলতি মৌসুমে এটা আরো স্পষ্ট। এসব কারণে নাকি মেসির মন উঠে গেছে তার প্রিয় ক্লাব থেকে। স্প্যানিশ সংবাদমাধ্যম কেডেনা সার জানিয়েছে, ২০২১ সালে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হলেই বার্সেলোনা ছাড়বেন মেসি। অর্থাৎ আর্জেন্টাইন জাদুকরকে আর এক মৌসুম পাবে কাতালান ক্লাবটি।

মেসির সঙ্গে নতুন চুক্তির চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। ধারণা করা হচ্ছে চুক্তি সম্পন্ন হলে কমপক্ষে ২০২৩ পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন তিনি। কিন্তু মেসি অনাগ্রহী।

ক্লাবের বাজে ফর্মই এর প্রধান কারণ। লীগে ছন্নছাড়া বার্সা। মৌসুমের শেষ পথে এসে রিয়াল মাদ্রিদের কাছে খুইয়েছে শীর্ষ স্থান। টানা দুই মৌসুম ধরে নিজেদের কাছে রাখা লীগ শিরোপাটা এবার বোধ হয় রামোসদের হাতে ছেড়ে দিতে হবে মেসিদের। বার্সা স্টাফের সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্ব মৌসুমের শুরু থেকেই। কিছুদিন আগে স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল অভিযোগ করেন মেসি-সুয়ারেজদের কারণে আগের কোচ আর্নেস্তো ভালভার্দেকে সরিয়ে দিতে বাধ্য হয় বার্সা। মেসি অভিযোগ অস্বীকার করেন। করোনা কালে খেলোয়াড়দের বেতন কমানো নিয়ে বার্সার পলিসিরও সমালোচনা করেন তিনি। মেসি হতাশা প্রকাশ করেন ক্লাবের ট্রান্সফার ব্যর্থতা নিয়েও। ব্রাজিলিয়ান তারকা নেইমারকে ফেরাতে বলেছিলেন ন্যু ক্যাম্পে। কিন্তু বার্সেলোনা পারেনি। এ নিয়ে মেসি সরাসরিই বলেছিলেন, ‘আমার মনে হয় না, নেইমারের ব্যাপারটায় বার্সা সর্বোচ্চ চেষ্টা করেছে।’

ভালভার্দের বিদায়ের সময় লা লিগায় শীর্ষে ছিল বার্সেলোনা। নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে সেটি ধরে রাখতে পারেনি তারা। সেতিয়েনের সঙ্গে এরই মধ্যে দূরত্ব তৈরি হয়েছে মেসিদের। সুয়ারেজ দলের বাজে পারফরম্যান্সের জন্য সরাসরি দায়ী করেছেন কোচিং স্টাফকে। এসব কারণেই মেসির বার্সা ছাড়ার সম্ভাবনা প্রবল। আরেকটা বিষয় হচ্ছে, তার বর্তমান চুক্তিতে ক্লাব ছেড়ে যাওয়ার অপশন রয়েছে। প্রথম দিকের চুক্তিগুলোতে যা ছিল না। মেসি বরাবরই বলে এসেছেন, ক্লাব যতদিন চায় তিনি থাকবেন। স্প্যানিশ ক্রীড়া দৈনিকগুলো বলছে, পরিস্থিতি এখন মেসিকে বার্সার ভবিষ্যত নিয়ে ভাবতে বাধ্য করছে।

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে যাওয়ার পর অনেকটাই রং হারিয়েছে লা লিগা। মেসিও যদি চলে যান তাহলে দর্শক আগ্রহ আরো কমে যাবে। রিয়াল কোচ জিনেদিন জিদান এমনটা চান না। তিনি বলেন, ‘আমি জানি না কী ঘটবে। তবে আশা করছি মেসি বার্সেলোনা ছাড়বে না। আমরা এই লীগে সেরাদেরই চাই।’