অন্যান্য সংবাদ

পটিয়ায় ভিআইপি ব্যবসায়ীদের জরিমানা আদায়কালে সামাজিক দায়িত্বপালনের আহবান ইউএনওর

পটিয়া পৌরসভার ভিআইপি হিসাবে পরিচিত ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি তাদের জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমা। গতরাতে পৌরসভার ইন্দ্রপুল, মুন্সেফ বাজার, বাসস্ট্যান্ড, বৈলতলী রোড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ব্যবসায়ীদের সতর্ক ও জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে পাইকারী ও খুচরা চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অধিক মূল্যে বিক্রয়, চাউলের আড়তে বিক্রয় ভাউচারের মূল্যে গড়মিল থাকায় ও মূল্য তালিকায় অধিক মূল্যে থাকার অপরাধে সোনালী রাইচ মিলের মালিক মোঃ জসীম উদ্দিনকে ১,০০,০০০/- টাকা, আলম স্টোর এর মালিক দিদারুল আলমকে ৫,০০০/- টাকা, খাজা স্টোর এর মালিক ফজল আহমদকে ৭,০০০/- টাকা, ইদ্রিস এন্ড সন্স এর মালিক ইদ্রিস সওদাগরকে ৫,০০০/- টাকা, মদিনা স্টোরের মালিক মোঃ নাজিম উদ্দিনকে ৭,০০০/- টাকা, ইসলাম ট্রেডার্স এর মালিক সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম সওদাগরকে ১০,০০০ টাকাসহ লাইসেন্সবিহীন নোংরা অপরিচ্ছন্ন অবস্থা খাবার সামগ্রী তৈরি করার অপরাধে গোল্ডেন হোটেলের মালিক নুরুল আলমকে ৫০,০০০/- টাকা, সর্বমোট ০৭ টি প্রতিষ্ঠানকে ১,৮৪,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা পটিয়া নিউজকে জানিয়েছেন তিনি ব্যবসায়ীদের জরিমানা করার সময় তাদেরকে জাতীয় দূর্যোগের মূহুর্তে সামাজিক দায়িত্ব পালন করার অনুরোধ জানিয়েছেন। জরিমানা করে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয় যদি ব্যবসায়ীরা দায়িত্বশীল নাগরিক দায়িত্ব পালন না করেন। কারণ জরিমানা দিয়ে অনেক ব্যবসায়ী আবারো অতিরিক্ত দামে পণ্য বিক্রি করছেন,এমন অভিযোগও আসছে।