দেশজুড়েপটিয়ার খবরপ্রিয় চট্রগ্রাম

পটিয়ায় বৈশাখী রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা, সাময়িক বন্ধ

অনুমোদনহীন রেস্তোরাঁ ব্যবসা ও পর্দা দিয়ে আলাদা কক্ষ করার দায়ে পটিয়া পৌরসদরের ডাকবাংলো এলাকায় বৈশাখী রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয় ওই রেস্টুরেন্টটি। গতকাল রোববার দুপুরে পটিয়া থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান।
জানা গেছে, পটিয়ার বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ দীর্ঘদিন ধরে বাসি খাবার সরবরাহের পাশাপাশি প্রতিনিয়ত নোংরা পরিবেশে খাবার তৈরি করে আসছিল বলে ভোক্তাদের অভিযোগ। এছাড়া এসব হোটেলে পর্দা দিয়ে আলাদা কক্ষ তৈরি করে অনৈতিক ও অসামাজিক কার্যকলাপের সুযোগ তৈরি করা হয়। স্কুল কলেজে যাওয়ার নাম করে তরুণ-তরুণীরা সেখানে বসে বিভিন্ন অপকর্মের সুযোগ নেয়। অভিভাবক ও সচেতনমহল এ ব্যাপারে প্রশাসনের কাছে উদ্বেগ জানিয়ে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানান, পটিয়ায় বৈশাখী রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা অনুমোদনহীনভাবে রেস্টুরেন্ট ব্যবসা চালিয়ে আসছিল। এসব ব্যবসা করতে হলে হোটেল ও রেস্টুরেন্ট আইন-২০১৪ মতে জেলা প্রশাসক থেকে অনুমোদন নিতে হয়। হোটেলটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে এবং পর্দা দিয়ে ঘেরা আলাদা কক্ষগুলো একীভূত করার নির্দেশ দেয়া হয়েছে।