খেলার খবর

পাকিস্তান সফরের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা শ্রীলঙ্কার

পাকিস্তান সফরে দুটি টেস্ট খেলার জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে গত সেপ্টেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আপত্তি জানায় ১০জন ক্রিকেটার। এদের মধ্যে ৮ জনই আসন্ন টেস্ট সিরিজের দলে আছেন। এই সিরিজ দিয়ে ১০ বছর পরে পাকিস্তানের মাঠে আন্তর্জাতিক টেস্ট ফিরছে। শেষ ২০০৯ সালে শ্রীলঙ্কা, টেস্ট সিরিজ খেলতে গিয়ে হামলার শিকার হলে দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। দুই ম্যাচের টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।
গত আগস্টে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা টেস্ট দলের স্কোয়াড থেকে মাত্র একজন ক্রিকেটার পরিবর্তিত হন। তিনি হলেন আকিলা ধনাঞ্জয়া। এই ক্রিকেটার অবৈধ বোলিং অ্যাকশনের জন্য ১ বছরের নিষেধাজ্ঞায় আছেন।

তার বদলে দলে এসেছেন ডান হাতি পেসার কাসুন রাজিথা। সেপ্টেম্বরে পাকিস্তানে যেতে অপারগ থাকা দিমুথ করুণারত্ন আছেন অধিনায়কত্বের দায়িত্বে। এছাড়া সিরিজের জন্য দুই অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমালসহ ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।
ডিসেম্বরের ৮ তারিখ পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে শ্রীলঙ্কা। রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে ১১ই ডিসেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। আর ১৯ তারিখ থেকে শুরু দ্বিতীয় টেস্ট হবে করাচির জাতীয় স্টেডিয়ামে।
শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড:
দিমুথ করুণারত্নে, ওশাদা ফার্নান্দো, কুসাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কুসাল পেরেরা, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এমবুলদেনিয়া, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা ও লাকসান সান্দাকান।