অন্যান্য সংবাদদেশজুড়েপ্রিয় চট্রগ্রাম

চকরিয়ায় সহকারী কমিশনার (ভূমি)’র সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পটিয়া নিউজ : ১৮ নভেম্বর ২০১৯ সোমবার, বিকাল ৪ ঘটিকায় চকরিয়ায় ভূমি সেবার মানোন্নয়নে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন এর সাথে সনাকের মতবিনিময় সভা চকরিয়া উপজেলা ভূমি অফিসে অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন। এ সময় সনাকের পক্ষ থেকে চকরিয়া উপজেলা ভূমি অফিসকে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত রাখতে ইতিপূর্বে গৃহীত বিভিন্ন জনবান্ধব পদক্ষেপ আরো গতিশীল করার অনুরোধ জানানো হয়। বিশেষ করে সরকারের নির্ধারিত ফিতে সেবা প্রদান, সেবা গ্রহীতাদের নিয়ে নিয়মিত গণশুনানী আয়োজন, দালালের দৌরাত্ম বন্ধে স্থাপিত সিসি ক্যামেরায় অফিসের আগত সেবাগ্রহীতাদের গতিবিধি পর্যবেক্ষণ, কোন নারী সেবা নিতে আসলে অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান, সেবা প্রত্যাশীদের প্রয়োজনীয তথ্য প্রদান ও রেজিস্টারভূক্ত করা এবং উপজেলা ভূমি অফিসে গৃহিত জনবান্ধব নানা পদক্ষেপ (সেবা ও সেবার মূল্য সম্পর্কীত তথ্যবোর্ড, অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন, গণশুনানী আয়োজন ইত্যাদি) ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত সম্প্রসারিত করার অনুরোধ জানানো হয়।

সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন ভূমি অফিসকে জনবান্ধব করতে ইতিপূর্বে গৃহিত সব পদক্ষেপ এগিয়ে নেয়ার পাশাপাশি উপজেলায় ভূমি সেবাকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ নেয়া হবে। ইতোমধ্যে ইউনিয়ন ভূমি অফিসে একই সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ইউনিয়ন ভূমি অফিসে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সেবাগ্রহীতাদের নিয়ে মতবিনিময় সভা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। তিনি ভূমি সেবাকে আরো জনবান্ধব ও গতিশীল করার জন্য উদ্যোগ গ্রহনের কর্তৃপক্ষের তিনি সনাকসহ চকরিয়ার সকল শ্রেণি পেশার জনগনের সহযোগিতা কামনা করেন।

এ সময় সনাক প্রতিনিধি দলে উপস্থিত ছিলন সনাক সভাপতি অধ্যাপক এ. কে. এম. শাহাবু্িদ্দন, সহ-সভাপতি বুলবুল জান্নাত শাহীন, সনাক সদস্য ও সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, স্বজন সদস্য এইউএম শহীদুল্লাহ, জাহানারা বেগম, টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম. জাহাঙ্গীর আলম, এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু ও ইয়েস সদস্য কহিনুল ইসলাম।