খেলার খবর

আবারো আর্জেন্টিনার ত্রাতা মেসি

শুক্রবার রাতে ব্রাজিলের বিপক্ষে জয়সূচক একমাত্র গোল করেছেন লিওনেল মেসি। আর গতকাল রাতেও আর্জেন্টিনার ত্রাতা হিসেবে আবির্ভূত হয়েছেন এই তারকা। পিছিয়ে পড়া আলবেস্তেলিওকে শেষ সময়ের গোলে পরাজয়ের হাত থেকে বাঁচিয়েছেন। ম্যাচের যোগ করা সময়ে মেসির পেনাল্টি গোলে প্রীতি ম্যাচে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।
আগের ম্যাচ থেকে একাদশে ৪টি বদল এনে শুরুর একাদশ সাজিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ৪-৩-৩ ফরমেশনে স্ট্রাইকার হিসেবে শুরুর একাদশে মেসির পাশাপাশি ছিলেন অভিজ্ঞ স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও পাওলো দিবালা। শুরু থেকেই আধিপত্য বিস্তার করা আর্জেন্টিনাই প্রথম গোল হজম করে। ৩৪ তম মিনিটে উরুগুয়ের পক্ষে গোল করেন এডিনসন কাভানি। মিনিট চারেক পরেই বল জালে জড়ায় আর্জেন্টিনা।

কিন্তু হ্যান্ডবলের কারণে বাতিল হয়ে যায় দিবালার গোল। ম্যাচের ৬৩ তম মিনিটে খেলায় সমতায় ফেরে আর্জেন্টিনা। মেসির দারুণ ফ্রিকিকে হেডে গোল করেন সার্জিও আগুয়েরো। তবে পাঁচ মিনিট পর আবার লিড নেয় অস্কার তাবারেজের দল। ৬৮তম মিনিটে মেসির বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ২-১ গোলে এগিয়ে দেয় উরুগুয়েকে। ফ্রি কিক থেকে গোলটি করেন সুয়ারেজ। মিনিট তিনেক পরে গোলের দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন আগুয়েরো। ম্যাচের যোগ করা সময়ে ডি বক্সের মধ্যে উরুগুয়ের মার্টিন কাসেরেস হ্যান্ডবল করায় পেনাল্টি পায় আলবিসেলেস্তেরা। ৯২তম মিনিটে স্পট কিক থেকে গোল করে মেসি আর্জেন্টিনাকে পরাজয়ের হাত থেকে রক্ষা করে। জাতীয় দলের জার্সিতে এটি মেসির ৭০তম গোল। আজকের ম্যাচ নিয়ে সর্বশেষ ৭ ম্যাচেই অপরাজিত থাকল স্কলানির আর্জেন্টিনা।