অন্যান্য সংবাদতথ্য প্রযুক্তি

ফেসবুকের কল্যাণে হারানো ছেলেকে ফিরে পেলেন মা

ফেসবুকের কল্যাণে হারিয়ে যাওয়া ছেলেকে ৮ বছর পরে ফিরে পেলেন এক মা। ছেলেকে হারিয়ে মা পুলিশে রিপোর্ট করেছিলেন। কিন্তু কোথাও খুঁজে পাওয়া যায় নি তাকে। কিন্তু ফেসবুক মায়ের বুকের সেই হাহাহার মুছে দিয়েছে। এখন মা-ছেলের আনন্দের সীমা নেই। স্বজনরাও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। এ ঘটনা ভারতের হায়দরাবাদের।

পুলিশ কর্মকর্তা মহেশ ভগত বার্তা সংস্থা এএনআই’কে বলেছেন, ২০১১ সালের শুরুর দিকে সুসানা নামে এক নারী খুশাইগুড়া পুলিশ স্টেশনে গিয়ে অভিযোগ করেন, তার আট বছর বয়সী ছেলে দীনেশ জেনা হারিয়ে গেছে।
অভিযোগের ভিত্তিতে একটি নিখোঁজ মামলা নিবন্ধিত হয়। পুলিশ চেষ্টা করে দীনেশকে খুঁজে পেতে। কিন্তু সব চেষ্টাই ব্যর্থ হয়। সম্প্রতি ফেসবুকে তার নাম দিয়ে সার্চ দিতেই ভেসে ওঠে অনেক প্রোফাইল। এর মধ্যে একটি ছবিকে নিজের ছেলে বলে দাবি করেন সুসানা। অভিযোগ পাকা আকারে যায় সাইবার ক্রাইম পুলিশ স্টেশনে। সঙ্গে সঙ্গে কর্মকর্তারা তদন্ত শুরু করেন। তারা ওই যুবকের আইপি ঠিকানা সংগ্রহ করেন। সে কোথায় আছে তা খুঁজে বের করেন। তারা দেখতে পান পাঞ্জাবের অমৃতসর জেলার রানাকালা গ্রামে আছে দীনেশ।

পাঞ্জাবের উদ্দেশে যাত্রা করে পুলিশের একটি টিম। তারা তাকে খুঁজে বের করে। নিয়ে যায় হায়দরাবাদে। সেখানে নিয়েই তার পিতামাতার কাছে বুঝে দেয় তাকে। এ সময় সৃষ্টি হয় এক আবেগঘন দৃশ্য।